ঢাকাসোমবার , ৭ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আগুনের তান্ডবে খোলা আকাশের নিচে অসহায় ৪ পরিবারের বসবাস

তাজুল ইসলাম ,নবীগঞ্জ
মার্চ ৭, ২০২২ ৯:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের মামদপুর গ্রামে আগুন লেগে চারটি ঘর পুড়ে যাওয়ায় খোলা আকাশের নিচে চলছে অসহায় এই পরিবারের জীবন-যাপন ।

নির্মমতার শিকার হয়েছিলেন গজনাইপুর ইউনিয়নের মামদপুর গ্রামের গোপলা নদীর তীরে অবস্থিত মোঃ নুর মিয়ার,দুদু মিয়া,রুজিনা বেগম ও আলতা মিয়া। ঘটনার চারদিন অতিবাহিত হলেও এখনো কেউ তাদের সাহায্যের হাত বাড়ায়নি। ঘটনার দিন থেকে এক কাপড়ে অনাহারে অর্ধাহারে খোলা আকাশের নিচে জীবন কাটছে তাদের।

উল্লেখ্য,গত বুধবার (২মার্চ ) সন্ধ্যা ৭টার দিকে আগুন লাগে নুর মিয়ার গোয়াল ঘরে। পরে আগুন পৌঁছে যায় পাশের ঘরগুলোতে। প্রত্যক্ষদর্শী সুহেল আহমদ সন্ধ্যা ৭টার দিকে দুদু মিয়ার বাড়িতে চিৎকার শুনে তারা দৌড়ে গিয়ে দেখেন সম্পুর্ন বাড়িতে আগুনে ঘিরে ফেলেছে।

তাৎক্ষণিক পানির পাম্পের ব্যবস্থা করে বিজনা নদী থেকে পাম্পের মাধ্যমে পানি মেরে এক ঘন্টা পানি মেরে আগুন নিয়ন্ত্রণ করেন। এর আগেই নুর মিয়ার ঘরসহ পাশের ঘর রুজিনা, দুদু মিয়া,আলতা মিয়ার ঘর ও আগুনে পুড়ে ছাই হয়।

আগুনের তান্ডবে ৪টি ঘরসহ ঘরের ভিতরে থাকা গরু,ছাগল, হাঁস, মোরগ, তিনটা পানির পাম্প,নগদ টাকাসহ জরুরি কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। যার আনুমানিক ক্ষয়ক্ষতির পরিমাণ ৯ থেকে ১০ লক্ষাধিক টাকা। আগুনের তান্ডবে চারটি অসহায় পরিবারের স্থান এখন খোলা আকাশের নিচে।

নিঃস্ব পরিবারগুলো সরকারি কোনো সাহায্য সহযোগিতা পাবেন কি না এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন আহমদের কাছে জানতে চাইলে তিনি বলেন, তাদের খবর আমি পেয়েছি এবং তাদের জন্য সরকারি তহবিল থেকে খুব তাড়াতাড়ি একটা অনুদান প্রদান করা হবে।

Developed By The IT-Zone