ঢাকামঙ্গলবার , ২ ফেব্রুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

আগামী ১৩ ফেব্রুয়ারি মানিক চৌধুরী পাঠাগার উদ্বোধন ও ফাগুন উৎসব

দৈনিক আমার হবিগঞ্জ
ফেব্রুয়ারি ২, ২০২১ ৫:২৭ অপরাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন : “ফাগুন হাওয়ায় ছড়িয়ে পড়–ক পাঠ-আনন্দ” এই শ্লোগান নিয়ে আগামী ১৩ ফেব্রুয়ারি রোজ শনিবার বিকাল ৩ টায় ফাগুন উৎসবের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন হতে যাচ্ছে মানিক চৌধুরী পাঠাগার। পাঠাগার উদ্বোধন ও ফাগুন উৎসবে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের বরেণ্য কথা সাহিত্যিক সেলিনা হোসেন এবং জনপ্রিয় লেখক আনিসুল হক।

 

একই সাথে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন হবিগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান,হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ডা.মুশফিক হোসেন চৌধুরী,কমান্ড্যান্ট মানিক চৌধুরীর সহধর্মিণী রোকেয়া চৌধুরীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। উক্ত উদ্বোধন ও ফাগুন উৎসবে সভাপতিত্ব করবেন মানিক চৌধুরী পাঠাগারের সভাপতি অধ্যাপক ইকরামুল ওয়াদুদ। উল্লেখ্য,বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও বীর মুক্তিযোদ্ধাকমান্ড্যান্ট মানিক চৌধুরীর ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয় এই পাঠাগারটি।

 

 

ছবি : হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘর মানিক চৌধুরী পাঠাগারের ছবি । পুরণো ছবি

 

 

এই বিষয়ে পাঠাগারের প্রতিষ্ঠাতা ও জমিদাতা সাবেক এমপি কেয়া চৌধুরী দৈনিক আমার হবিগঞ্জকে জানান,আগামী ১৩ ফেব্রুয়ারি আমরা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করতে যাচ্ছি মানিক চৌধুরী পাঠাগারের। এতে দেশবরেণ্য ব্যক্তিত্বরা উপস্থিত থাকবেন। কেয়া চৌধুরী আরো বলেন,আমার বাবা কমান্ড্যান্ট মানিক চৌধুরী ছিলেন একজন ভাষা সংগ্রামী। তাই ভাষার মাসকে ই আমরা বেছে নিয়েছি উদ্বোধনের জন্য।

 

 

ছবি : মানিক চৌধুরী পাঠাগারের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে অতিখিদের জন্য দাওয়াাত নামা

 

 

দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ইঞ্জিনিয়ার সুশান্ত দাস গুপ্ত বলেন,নতুন প্রজন্মের কাছে মানিক চৌধুরীর নাম অনুপ্রেরণামূলক। তিনি ভাষা আন্দোলনের জন্য ছাত্রনেতা হিসেবে প্রথম কারাবরণ করেন। আর চা শ্রমিকদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর নির্দেশে তীরন্দাজ বাহিনী গড়ে তুলেন এই মানিক চৌধুরী। তার নামে এই পাঠাগারটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলে হবিগঞ্জবাসীর স্বপ্নের নতুন দ্বার উন্মোচিত হবে।

Developed By The IT-Zone