ঢাকাবুধবার , ১ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

অসহায়দের পাশে ”সুতাং জাগরণী সংসদ”

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১, ২০২০ ৭:৩০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক নিউজ,আমার হবিগঞ্জ  :: চলমান  সংকটে কঠিন জীবনযাপন করছে সাধারণ মানুষ। এক ভাইরাসে তটস্থ করে রেখেছে বিশ্বকে। বাংলাদেশে চলছে অঘোষিত লকডাউন। এখানকার শ্রমজীবী, খেটেখাওয়া মানুষেরা অনেকটাই অসহায়। এই দুঃসহ সময়ে মানবতার ডাকে এগিয়ে এসেছে ”সুতাং জাগরণী সংসদ।
শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের ব্যতিক্রমধর্মী সামাজিক সংঘঠন সুতাং জাগরণী সংসদ করোনাভাইরাসের কারণে চলমান সংকটময় সময়ে অসহায়দের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে।
করোনাভাইরাস ঠেকাতে সব ধরনের মার্কেট, বিপণিবিতান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি অফিস সব বন্ধ প্রায় এক সপ্তাহ ধরে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে নির্দেশনা এসেছে সরকারের তরফ থেকে। ফলে ঘরবন্দি হয়েই এখন সময় কাটছে মানুষের।
কিন্তু যারা দিনে এনে দিনেই খান, প্রতিদিন কাজ না করলে যাদের পেট চলে না, সেই সব মানুষেরা পড়েছেন বিপাকে। সবকিছু বন্ধ হয়ে যাওয়ায়, কাজ না থাকায় এই মানুষেরা পড়েছেন অকুল পাথারে। আয় না থাকায় দিনযাপন নিয়ে তাদের দুশ্চিন্তার শেষ নেই।
এসব দুশ্চিন্তাগ্রস্থ, অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে ”সুতাং জাগরণী সংসদ” এ লক্ষ্যে গঠন করা হয়েছে একটি সাহায্য তহবিল।
এ প্রসঙ্গে সুতাং জাগরণী সংসদের সভাপতি সৈয়দ হাবিবুর রহমান ডিউক বলেন, অসহায় মানুষদের জন্য সরকার আপদকালীন সাহায্য সহযোগিতা করছে। কিন্তু সেগুলো মানুষের জন্য যথেষ্ট বলে প্রতীয়মান হচ্ছে না। এরকম অবস্থায় সুতাং জাগরণী সংসদের মানুষের পাশে দাঁড়াতে চাইছে।
তিনি জানান, জাগরণী সংসদের উদ্যোগে গঠিত সাহায্য তহবিলে দেশ কিংবা বিদেশের যে কেউ, সমাজের বিত্তবান, যে কোনো প্রতিষ্ঠান অনুদান দিতে পারবেন। তাদের অনুদান কোন কোন ক্ষেত্রে ব্যয় করা হচ্ছে, তার পুরো হিসাব দেওয়া হবে।
জাগরণী সংসদের এর উদ্যোগে গঠিত সাহায্য তহবিল থেকে অসহায় মানুষের ঘরে ঘরে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দেওয়া হবে।
এ তহবিলে অনুদান দিতে রকেট ও বিকাশ করা যাবে এই নাম্বারে ০১৭৩৫-১৪৬৭৩৪ (ব্যক্তিগত )। যারা অনুদান দেবেন, তারা ফোন করে নিশ্চিত করবেন।

Developed By The IT-Zone