ঢাকাবুধবার , ১২ মে ২০২১
আজকের সর্বশেষ সবখবর

অবহেলিত বাহুবল দেখার যেন কেউ নেই !

দৈনিক আমার হবিগঞ্জ
মে ১২, ২০২১ ১০:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

মোফাজ্জল ইসলাম সজীব ।। হবিগঞ্জের অবহেলিত বাহুবল বাজার দেখার যেনো কেউ নেই, জনপ্রতিনিধিরা মুখে বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি আর আশ্বস্ত করলেও বাস্তবে কিছুই পায়নি বাহুবলবাসী। দীর্ঘদিন যাবত সরকারের উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত ঐতিহ্যবাহী বাহুবলের করাঙ্গী নদীর ব্রিজ ও বাহুবল বাজার, সামান্য বৃষ্টি হলেই দূরাবস্থায় পরিনত হয় বাহুবল বাজারের মেইন সড়কটি।
এই বাজারে সওদা করতে আসেন উত্তর,পশ্চিম ও পূর্বাঞ্চলের লক্ষ লক্ষ মানুষ, বাহুবল উপজেলায় কোথাও ভালো কোন বাজার না থাকায় বাহুবল বাজারকেই প্রাধান্য দেয়া হয় বেশি। উপজেলার বিভিন্ন অঞ্চলের মানুষ যে কোন প্রয়োজনে বাহুবল বাজারেই আসতে হয় তাদের।  কিন্তু উপজেলার বাগান বাড়ি থেকে বাহুবল সদর ও হামিদনগর হয়ে চালিতাতলা পেট্রোল পাম্প পর্যন্ত রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যার ফলে এই ঐতিহ্যবাহী বাহুবল বাজারে সিএনজি অটোরিকশা ও দূরপাল্লার বাস চলাচল প্রায় বন্ধ হয়ে আসছে।

ছবি : বাহুবল বাজারে হালকা বৃষ্টি হলে পানি জমে কাঁদায় একাকার হয়ে থাকে

এলাকাবাসী ও স্কুল কলেজের শিক্ষার্থীরা চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিদিন। এরইমধ্যে প্রাচীন কালের তৈরি করাঙ্গী নদীর ব্রিজটি রয়েছে অতি ঝুঁকিপূর্ণ, যে কোন সময় ব্রিজটি ভেঙ্গে পড়ে মারাত্মক ক্ষয়ক্ষতির আশংকা বৃদ্ধমান ।বাহুবল বাজারের রাস্তার দু’পাশে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই পানি জমাট হয়ে গর্তের সৃষ্টি হচ্ছে। বাজারে সওদা করতে আসা নারী শিশু ও দর্শনার্থীদের পড়নের জামা কাপড় রাস্তায় জমাট থাকা কাঁদা পানি পড়ে নষ্ট হয়ে যাচ্ছে।
যে কারণে এই ঐতিহ্যবাহী বাহুবল বাজারে আসতে চায়না মানুষ,এই পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাজারে ক্রেতা সাধারণ আসতে না পারলে ব্যবসায়ীদের লাভের চেয়ে ক্ষতি হওয়ার সম্ভাবনাই বেশি। কিন্তু বাহুবল সদরে রয়েছে উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসনের কার্যালয়,রয়েছে বাহুবল মডেল থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।
প্রতিদিন বাহুবল সদরে বিভিন্ন কাজে আসেন অসংখ্য মানুষ,কিন্তু জীবনের ঝুঁকি নিয়েই জরুরী কাজ সারতে হয় তাদেরকে,সচেতন মহলের দাবী,নির্বাচন আসলে বাহুবলবাসীকে কতনা প্রতিশ্রুতি দেন জনপ্রতিনিধিরা, কিন্তু আজ পর্যন্ত সরকারের উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত ঐতিহ্যবাহী অবহেলিত বাহুবল।

Developed By The IT-Zone